বাড়িতে পরজীবীর শরীর পরিষ্কার করা

এমন অনেকগুলি প্রতিকার রয়েছে যা পরজীবীর শরীরকে কার্যকরভাবে পরিষ্কার করতে পারে।এগুলি সব বাড়িতেই ব্যবহার করা যায়।রেসিপিগুলিতে কেবল প্রাকৃতিক উপাদান থাকে।

অবাঞ্ছিত "প্রতিবেশী" যারা শরীরে বসতি স্থাপন করেছেন তাদের অপসারণের জন্য, বিশেষ ওষুধ ব্যবহার করা হয়।তবে এমন বিকল্প রয়েছে যা আপনাকে ঘরে পরজীবী থেকে মুক্তি পেতে সহায়তা করতে পারে।উদাহরণস্বরূপ, পরজীবীগুলি উচ্চ তাপমাত্রা পছন্দ করে না; এজন্য তীব্র এবং জ্বলন্ত ওষুধ ও প্রতিকার ব্যবহার করা যেতে পারে।তবে এগুলি ব্যবহার করার সময় প্রচুর পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায় তবে কোনও ভাল কারণে আপনি কীভাবে আপনার প্রিয় পেঁয়াজ, রসুন, লাল মরিচ, আদা, লবঙ্গ খেতে পারবেন না।

কৃমি বিরুদ্ধে হার্বস

পরজীবীর শরীর পরিষ্কার করার জন্য গুল্মগুলি

কিছু ক্ষেত্রে, ডিহাইড্রেশন সহায়তা করে তবে বাড়িতে এই জাতীয় পরীক্ষা করা খুব বিপজ্জনক।এই উদ্দেশ্যে, তিক্ততা, কৃমি কাঠের সাথে প্রস্তুতি ব্যবহার করা হয়, এবং নেওয়া তরল পরিমাণ অতিরিক্ত সীমাবদ্ধ।

তিক্ততা বিষাক্ত পদার্থ দূর করতে সহায়তা করে, পরজীবীর শরীর পরিষ্কার করতে সহায়তা করে।তারা বিষাক্ত পদার্থগুলি সরিয়ে দেয়, জ্বর এবং জ্বর কমায়।তিতা প্রস্তুতিগুলি লবঙ্গ বা কৃমি কাঠ দিয়ে তৈরি করা হয়।

ট্যানসি নামে পরিচিত এই bষধিটি পরজীবী এবং টক্সিন অপসারণে ভাল সহায়তা করে।তার ব্রোথ ঘরে বসে শরীর পরিষ্কার করতে সহায়তা করে, এটি প্রস্তুত করা সহজ:

  • আপনার জন্য ফুটন্ত জল আধা লিটার এবং এক চামচ ভেষজ প্রয়োজন;
  • তারপরে সমস্ত কিছু আবার 20 মিনিটের জন্য সিদ্ধ করা হয়;
  • শিশুদের এেনিমা আকারে এই প্রতিকারটি ব্যবহার করা কঠোরভাবে নিষিদ্ধ।

কৃমি কাঠ চিকিত্সা শরীর থেকে পরজীবী অপসারণ করতে সাহায্য করবে।গোলাকার কৃমি এবং পিনওয়ার্সের বিরুদ্ধে লড়াইয়ে এটি বিশেষভাবে কার্যকর।এটি এনিমা আকারে পরিচালিত হয়।

নেটলেট অন্ত্রগুলি পরিষ্কার করতে সক্ষম; আপনার এই গাছের মূল প্রয়োজন।এটি ফুটন্ত জল দিয়ে . ালা হয়।তারপরে সবকিছু কম আঁচে রান্না করা হয়, ত্রিশ মিনিটের জন্য জোর দিয়েছিলেন।আপনার ভিতরে পণ্যটি ব্যবহার করা দরকার।

এটি শরীরকে পরিষ্কার করতে সাহায্য করবে, বিশেষত, বিষ থেকে, একটি বিশেষ সংগ্রহ, এটি প্রস্তুত করা কঠিন নয়।আপনার জন্য জিরা লাগবে, যা শতভাগ মিশ্রিত হবে, সমান পরিমাণে ট্যানসি হবে, সমস্ত কিছু ফুটন্ত জলে pouredেলে দেওয়া হয়, একটি গ্লাস যথেষ্ট, এক ঘন্টার জন্য মিশ্রিত এবং মুখে মুখে নেওয়া হয়।

পেঁয়াজ এবং রসুন

আপনি দ্রুত এবং কার্যকরভাবে আপনার শরীরকে পেঁয়াজ আধান দিয়ে পরিষ্কার করতে পারেন।এটি প্রস্তুত করতে, আপনার একটি সূক্ষ্ম কাটা পেঁয়াজ লাগবে, যা এক গ্লাস ফুটন্ত জলে isেলে দেওয়া হবে।প্রতিকারটি সারা দিন জুড়ে থাকে, তার পরে এটি প্রতিদিন অর্ধেক গ্লাস পরিমাণে মুখে মুখে খাওয়া হয়।

হেলমিনথ থেকে মুক্তি পাওয়া খুব কঠিন হতে পারে, কখনও কখনও এটিতে প্রচুর সময় ব্যয় করা হয়।বাড়িতে, আপনি সহজেই তাদের শরীর পরিষ্কার করতে পারেন:

রসুন শরীর থেকে পরজীবী অপসারণ
  • আপনার রসুনের তিনটি লবঙ্গ দরকার যা ভাল করে কাটা হয়েছে;
  • তারপর তারা দুটি লিটার জল দিয়ে areালা হয়;
  • আধানটি এনিমা হিসাবে পরিচালিত হয়;
  • আপনার যতটুকু শক্তি রয়েছে ততই সহ্য করতে হবে;
  • এক সপ্তাহ পরে, পদ্ধতি পুনরাবৃত্তি হয়।

রসুনের আর একটি রেসিপি এখানে রইল: আপনার রসুন প্রয়োজন এবং বেকড দুধের পাশাপাশি এটি ব্যবহার করা আপনার প্রয়োজন।এই প্রতিকারটি দ্রুত এবং কার্যকরভাবে আপনার শরীরকে পরিষ্কার করতে সহায়তা করে।প্রতিকারটি গ্রহণের দুই ঘন্টা পরে, এটি একটি রেচক পান করা এবং প্যারাসাইটগুলি শরীর থেকে বের হওয়া পর্যন্ত অপেক্ষা করা প্রয়োজন।

প্রায়শই ড্রাগগুলি এনিমা আকারে পরিচালিত হয়, যা কৃমি থেকে মুক্তি পেতে সহায়তা করে, বাড়িতে এগুলি প্রস্তুত করা খুব কঠিন নয়:

  • আপনার 200 মিলিলিটার দুধ প্রয়োজন;
  • এতে রসুন রান্না করা হয় যতক্ষণ না এটি নরম হয়;
  • তারপরে পণ্যটি ফিল্টার করা হয়;
  • এটি শীতল না হওয়া পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে;
  • বিছানার আগে একটি এনিমা রাখুন;
  • একজন প্রাপ্ত বয়স্কের জন্য 200 মিলি যথেষ্ট, একটি শিশুর জন্য 100 মিলি যথেষ্ট;
  • পদ্ধতির সময়কাল এক সপ্তাহ।

যদি কোনও শিশুর পক্ষে তরল ধরে রাখা শক্ত হয়, তবে কুটির পনির বা একটি মাংসের টুকরা মলদ্বারে প্রয়োগ করা হয়, এর পরে হেল্মিন্থগুলি শরীর ছেড়ে চলে যায়।

কুমড়ো বীজ

কুমড়োর বীজ দীর্ঘকাল ধরে কার্যকারিতা দেখিয়েছে।তারা টক্সিন এবং পরজীবী নির্মূল করতে সহায়তা করে, কেবলমাত্র এগুলি সঠিকভাবে ব্যবহার করা প্রয়োজন।এগুলি সকালে ঘুমানোর পরে খালি পেটে সূক্ষ্মভাবে পিষে এবং গ্রাস করা হয়।গরম দুধ দিয়ে সবকিছু ধুয়ে ফেলা হয়।

কিছু অ্যান্থেলিমিন্টিক ওষুধ কুমড়োর বীজের ভিত্তিতে উত্পাদিত হয়, তদ্ব্যতীত, এগুলি একটি দুর্দান্ত এবং স্বাস্থ্যকর ট্রিট করতে ব্যবহৃত হতে পারে।এটি আপনার শরীরের বিষাক্ত উপাদানগুলি পরিষ্কার করতে, পরজীবীগুলি দূর করতে সহায়তা করবে, বাড়িতে এটি রান্না করা সহজ।বীজগুলিকে নুনের জল দিয়ে স্প্রে করা হয় এবং তারপরে কেবল উত্তপ্ত এবং ভাজা হয়।আপনি এগুলিকে সীমাহীন পরিমাণে ব্যবহার করতে পারেন।

নিজের রান্নাঘরে ওষুধ

বাঁধাকপি পরজীবীর শরীর পরিষ্কার করতে

একটি অম্লীয় পরিবেশ পরজীবীর জন্য অগ্রহণযোগ্য: প্রভাব অর্জনের জন্য, আপেল বা ফলের উপর ভিত্তি করে ভিনেগার ব্যবহার করা হয়, বহু ফল বা শাকসব্জী থেকে পাওয়া যায়, স্যুরক্র্যাট, কেভাস, টক রস, দরকারী।বাড়িতে এবং দ্রুত কার্যকরভাবে পরজীবীর শরীর পরিষ্কার করার জন্য অনেক রেসিপি রয়েছে।

বেশ কয়েকটি দিন প্রাতঃরাশের জন্য খাওয়া কাঁচা চাল টক্সিন এবং পরজীবীগুলি দূর করতে সহায়তা করবে।এই ধরনের প্রতিকার নিজেকে ইতিবাচক দিক থেকে প্রমাণিত করেছে, এর কার্যকারিতা চীনা ওষুধ দ্বারা প্রমাণিত হয়েছে।

গাজরের রস ছোট কৃমি থেকে মুক্তি পেতে সাহায্য করবে, ফলাফলটি দেখতে আপনাকে সারা দিন দু'বার চামচ পান করতে হবে।এছাড়াও এটি ভিটামিন সমৃদ্ধ চোখের একটি খুব স্বাস্থ্যকর প্রতিকার।

ল্যাম্বলিয়ার বিরুদ্ধে লড়াইয়ে, ব্রিন, যা সুমেরক্রাট তার উত্তেজিত হওয়ার সময় গোপন করে, সাহায্য করবে।সেরেল পাতা কার্যকরভাবে বাড়িতে অন্ত্রগুলি পরিষ্কার করতে সহায়তা করে।খাওয়ার আগে আপনার এটি খাওয়া দরকার।

অন্যান্য উপায়ে

আপনার দেহের বিষ এবং নাশপাতি বীজগুলি এবং হেলমিন্থসের সাহায্যে পরিষ্কার করতে সহায়তা করবে।এটি করার জন্য, আপনার উপর ভিত্তি করে কোনও ওষুধ কেনার দরকার নেই, আপনাকে কেবল বীজ সহ ফল খেতে হবে।

ডালিমের খোসার উপর ভিত্তি করে একটি প্রতিকার অন্ত্রগুলি কৃমি থেকে পরিষ্কার করতে সহায়তা করবে helpআপনাকে এটি থেকে একটি বিশেষ আধান প্রস্তুত করতে হবে, যার জন্য আধা গ্লাস ফুটন্ত জলের প্রয়োজন হবে, এবং খোসাটি এতে pouredেলে দেওয়া হবে।দিনে একবার শীতল হওয়ার সাথে সাথে আপনার পণ্যটি নেওয়া দরকার।

অন্য সব ব্যর্থ হলে

যখন সমস্ত উপায় চেষ্টা করা হয়েছে, এবং প্রভাবটি আসে নি, হতাশ হওয়ার দরকার নেই।প্রাকৃতিক উপাদানগুলির উপর ভিত্তি করে আরও অনেকগুলি উপায় রয়েছে।আপনার পছন্দসইটি ব্যবহার করার আগে আপনার অবশ্যই একজন ডাক্তারের সাথে পরামর্শ করা উচিত, কারণ traditionalতিহ্যবাহী medicineষধ চিকিত্সকরা যে ওষুধগুলি নির্দিষ্ট করে সেগুলির মধ্যে কেবলমাত্র এটিই একটি সংযোজন।

বৃত্তাকার পরজীবী এবং টেপপোকা থেকে মুক্তি পেতে আপনার একটি আখরোট ব্যবহার করা দরকার:

আখরোট শরীর থেকে পরজীবী অপসারণ
  • কার্নেল পিষ্ট হয়, মোট চার টেবিল চামচ বের করা উচিত;
  • সবকিছু জলে রাখা হয়;
  • এক চিমটি নুন যোগ করা হয়;
  • রচনাটি কম তাপের উপরে সেদ্ধ হয়;
  • বাদামটি এক গ্লাস সূর্যমুখী তেল দিয়ে দেওয়া হয় (লবণাক্ত);
  • রচনাটি 30 মিনিটের জন্য মিশ্রিত করা হয় এবং তারপরে ফিল্টার করা হয়;
  • ছোট অংশে সমস্ত কিছু ব্যবহৃত হয়;
  • ক্ষতিকারক খাওয়ার পরিমাণ ডোজগুলির মধ্যে প্রদর্শিত হয়।

তরমুজের বীজগুলি চূর্ণ করা হয় এবং তারপরে প্রাক-শীতল খনিজ জলে স্থল করে তারপরে 6 থেকে 8 ঘন্টা এটির জন্য জোর দেওয়া হয়।স্বাদ উন্নত করতে, আপনি অতিরিক্ত মধু যোগ করতে পারেন, এটি বাড়িতে না থাকলে, চিনি বা কেবল ফলের সিরাপ যাবে।

প্রতিকার, যা "তরমুজ দুধ" বলা হয়, ছোট অংশে নেওয়া হয়।পরিপাকতন্ত্রকে পরিষ্কার করতে সারা দিনে 50 থেকে 100 মিলি 6 থেকে 8 বার পর্যন্ত যথেষ্ট, খাওয়ার এক ঘন্টা আগে প্রতিকারটি গ্রহণ করুন।

আপনি চিকোরি রুটের উপর ভিত্তি করে পণ্যগুলিও প্রস্তুত করতে পারেন:

  • আধান প্রস্তুত করার জন্য, মূলটি একটি সূক্ষ্ম ছাঁকুনিতে ঘষা হয়, একটি চামচ প্রয়োজন;
  • একই পরিমাণে ট্যানসি এবং ইয়ারো গাছের পাতাগুলি সংমিশ্রণে যুক্ত হয়;
  • সমস্ত উপাদান একে অপরের সাথে মিশ্রিত হয়;
  • দুটি গ্লাস জল মিশ্রণে যুক্ত করা হয়;
  • তারপরে সবকিছু 15 মিনিটের জন্য একটি জল স্নানের মধ্যে স্থাপন করা হয়।

এক গ্লাসের এক চতুর্থাংশ পরিমাণ খাবারের আগে প্রস্তুত প্রতিকারটি গ্রহণ করুন, এটি আপনাকে অন্ত্রগুলি পুরোপুরি পরিষ্কার করতে দেয়।

পরজীবীগুলি বহিষ্কার করার জন্য এখনও প্রচুর রেসিপি রয়েছে, তবে এগুলি সমস্তই কেবল traditionalতিহ্যগত চিকিত্সার জন্য একটি দুর্দান্ত সংযোজন হিসাবে বিবেচিত হতে পারে।যদি আপনি হেল্মিন্থিক আক্রমণ সন্দেহ করেন তবে একজন চিকিত্সককে দেখা এবং সত্য প্রতিষ্ঠা করা ভাল।অবহেলিত অবস্থায়, কৃমিগুলিকে প্রভাবিত করা খুব কঠিন।উপরন্তু, তারা অনেক জটিলতা সৃষ্টি করতে পারে।